টি২০ ভুলে গেছে ওয়েস্ট ইন্ডিজ!

টি২০ ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ মানে চার-ছক্কার ফুলঝুড়ি। ওয়েস্ট ইন্ডিজের প্রথম থেকে শেষ ব্যাটসম্যান সবাই যেন ব্যাট চালিয়ে খেলতেই পছন্দ করেন। অথচ পাকিস্তানে গিয়ে টি২০ খেলা যেন ভুলে গেছে দলটি। একদিকে ব্যাট হাতে পাকিস্তান রানের পাহাড় দাঁড় করাচ্ছে। ভেঙে দিচ্ছে টি২০তে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড। আর জবাব দিতে গিয়ে হুড়মুড় করে ইউকেট হারিয়ে ক্যারিবিয়ানরা মেনে নিচ্ছে সহজ পরাজয়।

তিন ম্যাচ টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচেও হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। আর পাকিস্তান ৮২ রানের বড় জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করেছে। প্রথমে ব্যাট করে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ২০৫ রান তোলে। আগের দিন নিজেদের সর্বোচ্চ রান ২০৩ ছাড়িয়ে এ ম্যাচে নতুন রেকর্ড করে সরফরাজের দল। জবাবে ওয়েস্ট ইন্ডিজ তুলতে পারে মাত্র ১২৩ রান। সরফরাজ আহমেদের নেতৃত্বে এখন কোনো সিরিজ না হারা পাকিস্তান জিতল পরপর সাতটি টি২০ সিরিজ।

প্রথম ম্যাচে সেরা খেলোয়াড় তালাত এ দিনও দারুণ খেলেছেন। ৪১ বলে ৮ চার ও ১ ছক্কায় করেছেন ৬৩ রান। তবে আক্ষেপ বাবর আজমের। ম্যাচ সেরা এই ব্যাটসম্যান ৫৮ বলে ৯৭ রানের ইনিংস খেলেছেন। অল্পের জন্য মিস করেছেন সেঞ্চুরি। বড় লক্ষ্য তাড়ায় প্রথম ম্যাচেরেই পুনরাবৃত্তি ঘটালো ক্যারিবিয়ানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চার বল বাকি থাকতে গুটিয়ে যায় তারা। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ রান ওয়ালটনের। তিনি দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন। ২২ রানে তিন উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের ধসিয়ে দিয়েছেন বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। এছাড়া দু’টি করে উইকেট নেন শাদাব খান ও হুসাইন তালাত।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


খেলা ক্যাটাগরির আরও খবর পড়ুন