সরকার বিরোধী দলগুলোকে বিছিন্ন করে দিতে চায়: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান শাসকগোষ্ঠী দেশ থেকে বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করে দিতে চায়। এ জন্য তারা বেপরোয়া গতিতে নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে ৫৩ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি এমএ আজিজসহ দলের ৫৩ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মঙ্গলবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে এ সরকার ক্ষমতায় এসেছে। একইভাবে আবারও তারা ক্ষমতা কুক্ষিগত করার অপচেষ্টা অব্যাহত রেখেছে। সরকার বুঝতে পারছে, এবার ক্ষমতাচ্যুত হলে আগামীতে আর রাষ্ট্রক্ষমতায় আসার সুযোগ নেই। এ জন্য বেপরোয়া আচরণের মাধ্যমে তারা জনগণকে ভয়ভীতি প্রদর্শন এবং বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর ক্রমাগত জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে। এসবেরই ধারাবাহিকতায় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

অপর এক বিবৃতিতে সাতক্ষীরা জেলা বিএনপির সাধারণ সম্পাদক তারিকুল হাসানসহ জেলার নেতাদের গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। এসব নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মামলাকে রাজনৈতিক প্রতিহিংসামূলক, ভুয়া ও কাল্পনিক উল্লেখ করে মামলা প্রত্যাহার এবং নেতাকর্মীদের মুক্তির দাবি জানান বিএনপি মহাসচিব।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


রাজনীতি ক্যাটাগরির আরও খবর পড়ুন