অবসর থেকে ফিরলেন আফ্রিদি

অবসর ভেঙে ফিরলেন শহীদ আফ্রিদি। তবে মাত্র একটি ম্যাচের জন্য। তাও আবার জাতীয় দলের জন্য নয়; বিশ্ব একাদশের হয়ে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিতে। পাকিস্তান জাতীয় দলের জার্সিতে আফ্রিদির চেহারা প্রায় ভুলতে বসেছেন অনেকে। তবে আইসিসি তাকে ভোলেনি। এর প্রমাণ পাওয়া গেল আবার। বিশ্ব একাদশের হয়ে খেলতে এ তারকা অলরাউন্ডারকে মনোনীত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে লণ্ডভণ্ড হয় ক্যারিবীয় অঞ্চলের কয়েকটি স্টেডিয়াম। সেসব স্টেডিয়াম পুনর্গঠনের জন্য তহবিল সংগ্রহ করা হচ্ছে। সেই উদ্দেশ্যে আগামী ৩১ মে লন্ডনে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। এতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বিশ্ব একাদশ।

এ দলে আফ্রিদির সঙ্গী শোয়েব মালিক, থিসারা পেরেরা। ইংলিশ অধিনায়ক এউইন মরগানের নামও শোনা যাচ্ছে। দলটিকেনেতৃত্বও দিতে পারেন তিনি। তবে এখন পর্যন্ত পাকিস্তান-শ্রীলংকার ক্রিকেটত্রয়ী বিষয়টি নিশ্চিত করেছেন।২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানান আফ্রিদি। তবে চলতি বছরের শুরুতে হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইচ্ছা পোষণ করেন তিনি।

অবশেষে ফিরলেনও। এমনটি বলা হচ্ছে- কারণ, ক্যারিবীয়দের বিপক্ষে বিশ্ব একাদশের ম্যাচটিকে আন্তর্জাতিক মর্যাদা দিচ্ছে আইসিসি।বিশ্ব একাদশের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচটির জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ক্যারিবীয় দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার কার্লোস ব্রাফেট। দলে আছেন গেইল, লুইস, স্যামুয়েলস, রাসেল, ফ্লেচার, রামদিন, এমরিত, বদ্রি, কেসরিকের মতো টি-টোয়েন্টি মাত করা ক্রিকেটাররা।

এ ম্যাচের টিকিট অনলাইনে লর্ডসের ওয়েবসাইটে এখনই পাওয়া যাচ্ছে।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


খেলা ক্যাটাগরির আরও খবর পড়ুন