বার্সেলোনা থেকে বিদায় ইনিয়েস্তার

বার্সেলোনার জার্সিতে মাঝমাঠে বল নিয়ে তার শৈল্পিক কারিকুরি ঘোর বিরোধীদেরও মুগ্ধ করতো।গত ২২টি বছর বার্সেলোনার মাঝমাঠে সফল ও নির্ভরযোগ্য একজন মিডফিল্ডার ছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। লম্বা পথ পাড়ির পর চোখের জলে এবার প্রিয় ঠিকানা ন্যু ক্যাম্পকে বিদায় বললেন বিশ্বকাপ জয়ী এ তারকা।

মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার কথা আগেই জানিয়েছিলেন ইনিয়েস্তা। আজ শুক্রবার এক সংবাদ সম্মেলনে সে কথা আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন স্প্যানিশ এ তারকা। মেসি-জাভি-ইনিয়েস্তা বার্সার সোনালী সময়ের সবচেয়ে দ্যুাতি ছড়ানো তিন তারকা। লা ম্যাসিয়া একাডেমি থেকে উঠা আসা এই তিন তারকার পারফরম্যান্স এক সময় মন্ত্রমুগ্ধের মতো আটকে রাখতো দর্শকদের। তাদের সেরা সময়টাতে ট্রেবলের মতো শিরোপা ঘরে তুলে বার্সা।

প্রায় পুরো ক্যারিয়ার শেষে জাভি হার্নান্দেজের পর এবার ন্যু কাম্প ছাড়ছেন ইনিয়েস্তা। আক্রমণে মেসির মুড়ি মুড়কির মতো গোল করার পেছনে বলের যোগানে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এ তারকার। বিদায় বলা সহজ কাজ নয়। ৩৩ বছরের জীবনের ২২টি বছরই কাটিয়েছেন প্রিয় ক্লাব বার্সায়। এই সময়ে মোট ১৬ মৌসুমে ৩১টি ট্রফি শোকেসে সাজানো ইনিয়েস্তা আজ প্রিয় কাতালান ক্লাবকে ছাড়ার কথা জানিয়েছেন। তাই সংবাদ সম্মেলনে বার বার চোখের জল মুছতে দেখা যায় তাকে।

বার্সেলোনাকে বিদায় বলার সঙ্গে আগামী মৌসুমে ইউরোপেও না খেলার কথা জানিয়েছেন ইনিয়েস্তা। স্প্যানিশ গনমাধ্যমগুলো জানিয়েছে আগামী মৌসুমে চাইনিজ লিগের ক্লাবে যোগ দিতে পারেন ৩৩ বছর বয়সি এ তারকা।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


খেলা ক্যাটাগরির আরও খবর পড়ুন