মার্কিন উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ৯

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে সামরিক বাহিনীর কার্গো উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে নয়জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার উপকূলীয় শহর সাভানায় এ ঘটনা ঘটে। এদিনই উড়োজাহাজটি প্রত্যাহার করে নেওয়া কথা ছিল বলে জানা গেছে।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল গার্ড জানিয়েছে, বিধ্বস্ত হওয়া উড়োজাহাজটি পুয়ের্তো রিকো ন্যাশনাল গার্ডের। এটি প্রশিক্ষণ কাজে ব্যবহার করা হতো।পুয়ের্তো রিকো ন্যাশনাল গার্ডের মুখপাত্র মেজর পল ডাহলেন বলেন, ‘আমরা নিশ্চিত হয়েছি, নয়জন নিহত হয়েছেন।’ নিহতদের সবাই ক্রু ছিলেন।

জর্জিয়া ন্যাশনাল গার্ডের ক্যাপ্টেন জেফরি বেজোর বলেন, স্বজনরা এলে নিহতদের নাম জানানো হবে।পুয়ের্তো রিকোর গভর্নর রিকার্ডো রোসেলো এ ঘটনা শোক করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি ঘটনাটি পর্যবেক্ষণ করছেন।

সিএনএন জানিয়েছে, বুধবারই উড়োজাহজাটির শেষ উড্ডয়ন ছিল। এরপর এটাকে সার্ভিস থেকে প্রত্যাহার করে নেওয়ার কথা ছিল। জর্জিয়ার সাভানা থেকে অ্যারিজনার টুসন শহরে যাচ্ছিল উড়োজাহাজটি।

সামরিক বাহিনীর এক সদস্য জানান, বিধ্বস্ত হওয়া উড়োজাহাজটি অন্তত ৫০ বছরের পুরোনো। এক প্রত্যক্ষদর্শী বলেন, বিধ্বস্ত হওয়ার আগ মুহূর্তে উড়োজাহাজটি থেকে বিকট ও অদ্ভূত শব্দ শুনেছিলেন তিনি। আরেকজন বলেন, মাটি কাঁপছিল যাতে মনে হচ্ছিল বোমা বিস্ফোরিত হয়েছে




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


আন্তর্জাতিক ক্যাটাগরির আরও খবর পড়ুন