রোজার মাসে পণ্যের দাম বাড়লে কঠোর ব্যবস্থা : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ব্যবসায়ীদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, রোজার মাসে কেউ যদি পণ্যের দাম বাড়ান তবে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আজ বুধবার ভোলার সদর উপজেলার গাজীপুর রোডের নিজ বাড়ির মিলনায়তনে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। বেলা ১১টার দিকে এ মতবিনিময় সভা হয়।

তোফায়েল আহমেদ বলেন, ‘আসছে রোজার মাসে বাজারে পর্যাপ্ত পণ্য মজুত রয়েছে। চিনি, খেজুর, ডালসহ ভোগ্যপণ্য যা যা চাহিদা, তার চেয়ে বেশি মজুত রয়েছে। ৬ মে থেকে টিসিবি খোলাবাজারে পণ্য বিক্রি করবে। বাজার যাতে স্থিতিশীল অবস্থা থাকে সে ব্যাপারে প্রশাসনের সজাগ দৃষ্টি থাকবে।’পরে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ভোলা জেলা আওয়ামী লীগের দলীয় তহবিল থেকে প্রায় ১৫ লাখ টাকা বিতরণ করেন। এ সময় ভোলা জেলা চেম্বার অব কমার্স ও জেলা প্রশাসন টিন ও নগদ টাকা বিতরণ করবেন বলে ঘোষণা দেন।

মন্ত্রী ব্যবসায়ীদের উদ্দেশে আরও বলেন, ‘রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার চেষ্টা করবেন। দাম বাড়ানোর চেষ্টা করবেন না। ভোগ্যপণ্যের ভেজাল যাচাইয়ের জন্য টিম টহলে থাকবে। কেউ যদি দাম বাড়ায়, পণ্যে ভেজাল দেয়, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমরা চাই ব্যবসায়ীদের সাথে সুসম্পর্ক রেখে বাজারকে স্বাভাবিক রাখতে। এবার দাম বাড়ার কোনো কারণ নেই। চাহিদার তুলনায় এবার অনেক বেশি পণ্য মজুত রয়েছে। তাই দাম বাড়ার কোনো কারণ নেই। কারণ, আমি ইতিমধ্যে ব্যবসায়ীদের সাথে বৈঠক করেছি।’

ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম প্রমুখ।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


অর্থনীতি ক্যাটাগরির আরও খবর পড়ুন