ঈদে মুক্তি ভারতীয় দুই ছবি

আসছে ঈদুল ফিতরে মুক্তি পাবে শাকিব খান অভিনীত ‘ভাইজান এলো রে’ ও কলকাতার জিৎ অভিনীত ‘সুলতান’ ছবি দুটি। সম্প্রতি এক আলাপে এমন কথাই জানালেন ভাইজান এলো রে ছবির প্রযোজক অশোক ধানুকা।

এছাড়াও ছবিটির মুক্তির ব্যাপারে সব ধরনের প্রস্তুতিও শেষ বলে জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে অশোক ধানুকা বলেন, ‘শাকিব খান, শ্রাবন্তী ও পায়েল অভিনীত এ ছবিটি ঈদুল ফিতরে বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গে একসঙ্গে মুক্তির জন্য এখন প্রস্তুত করা হচ্ছে। এর মুক্তি নিয়ে বাংলাদেশে কিছুটা সমস্যা তৈরি হয়েছে।

আশা করি, এটা থাকবে না। বাংলাদেশের আইন অনুযায়ীই ছবিটি ঈদে মুক্তি পাবে।’ বাংলাদেশের আদালত তো ঈদে ছবিগুলো মুক্তির ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছে, এ ব্যাপারে আপনারা কী পদক্ষেপ নিয়েছেন?

এমন প্রশ্নের উত্তরে অশোক ধানুকা বলেন, ‘বাংলাদেশ সাফটা চুক্তি ও যৌথ প্রযোজনায় ছবি নির্মাণের বিষয়টি এখনও বিদ্যমান। আমরা সাফটার মাধ্যমে ছবিটি ঈদে মুক্তি দিচ্ছি। আদালত আমাদের কাছে কিছু বিষয় জানতে চেয়েছে। সেটা আমরা পরিষ্কারভাবেই জানিয়ে দিচ্ছি। আদালত তো ছবিটি মুক্তি দিতে নিষেধাজ্ঞা আরোপ করেননি। সব কিছু ঠিক থাকলে ঈদে ছবিটি মুক্তি পাবে।’

তাহলে সুলতানও কী মুক্তি পাবে? এ ছবিটিও মুক্তিতে কোনো বাধা থাকবে না বলে জানান তিনি। ‘ভাইজান এলো রে’ ছবিটি পরিচালনা করেছেন জয়দ্বীপ মুখার্জি। ছবিটি প্রথমে যৌথ প্রযোজনায় নির্মাণের কথা বললেও পরে কলকাতার একক প্রযোজনাতেই নির্মিত হয়েছে। অন্যদিকে সুলতান ছবিটি পরিচালনা করেছেন রাজা চন্দ।

এ ছবিটির ক্ষেত্রেও একই অভিযোগ রয়েছে। মিম ও জিৎ জুটির এ ছবিটি প্রথমে বলা হয় জাজ মাল্টিমিডিয়া ও জিতের প্রযোজনা সংস্থা থেকে যৌথভাবে নির্মাণ করা হবে। কিন্তু শুটিং শেষে জানা গেল যৌথ প্রযোজনায় নয়, এটি ভারতীয় ছবি হিসেবেই ঈদে মুক্তির প্রক্রিয়া চলছে।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


বিনোদন ক্যাটাগরির আরও খবর পড়ুন