মাদকবিরোধী অভিযান নামে চক্রান্ত: মির্জা ফখরুল

দেশব্যাপী চলমান মাদকবিরোধী অভিযানের পেছনে সরকারের 'ভিন্ন ধরনের চক্রান্ত' রয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এ অভিযোগ করে ফখরুল বলেন, 'এটাকে যদি শুধু মাদকবিরোধী অভিযান মনে করি, তাহলে ভুল হবে।'

দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর মুক্তির দাবিতে ওই আলোচনা সভার আয়োজন করা হয়। ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক ফোরাম আয়োজিত ওই সভায় মির্জা ফখরুল আরও অভিযোগ করেন, বর্তমান সরকারের সঙ্গে জনগণের সম্পর্ক নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের প্রতি ইঙ্গিত করে বিএনপি মহাসচিব বলেন, তাদের দায়বদ্ধতা যেখানে আছে সেখানে বারবার তারা যাচ্ছে, বারবার ধরনা দিচ্ছে। এ সরকারকে হটাতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান ফখরুল।

সোমবার প্রেস ক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলেও অংশ নেন মির্জা ফখরুল। সেখানেও সাম্প্রতিক মাদকবিরোধী অভিযান নিয়ে সংশয় প্রকাশ করে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব। তিনি অভিযোগ করেন, মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধের নামে মিথ্যা বলে মানুষ হত্যা করা হচ্ছে।

খালেদা জিয়াকে 'বিভিন্ন কৌশলে' কারাগারে আটকে রাখা হচ্ছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকার রাজনৈতিক দিক থেকে একেবারে দেউলিয়া হয়ে গেছে। জাতীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে অংশগ্রহণমূলক নির্বাচন হতে হবে।

ইফতারে আরও অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বরকতউল্লাহ বুলু, জয়নাল আবেদীন, শওকত মাহমুদ, জামায়াতে ইসলামীর মিয়া গোলাম পারোয়ার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান প্রমুখ। এ ছাড়াও ২০ দলীয় জোটের নেতৃবৃন্দ, পেশাজীবী নেতৃবৃন্দসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা ইফতারে অংশ নেন।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


রাজনীতি ক্যাটাগরির আরও খবর পড়ুন