অবশেষে বিশ্বকাপে খেলছেন সালাহ

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোসের ভয়াবহ বাজে ট্যাকলের বলি হয়ে ইনজুরিতে পড়েছেন মোহাম্মদ সালাহ। এতে তার রাশিয়া বিশ্বকাপে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। অবশেষে এলো সুখবর- বিশ্বকাপে খেলবেন তিনি।

মিসরীয় ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ) জানিয়েছে, সালাহর মাঠে ফিরতে সময় লাগবে তিন সপ্তাহ। কোনোভাবেই এর চেয়ে বেশি সময় লাগবে না। তবু কোনো কিন্তু থেকে যাচ্ছে। সেরে উঠতে পুরো তিন সপ্তাহ লাগলে সব ম্যাচে সালাহকে পাবে না মিসর। আগামী ১৪ জুন মাঠে গড়াবে ফুটবলের এবারের সর্বোচ্চ আসর। আর ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযানে নামবে নীল নদের দেশটি। সেই ম্যাচে তাকে পাওয়া নিয়ে শংকা আছে। তবে দলের আর সবার সঙ্গেই রাশিয়ার বিমান ধরছেন তিনি।

ইউরোপসেরা টুর্নামেন্টের ফাইনালি লড়াইয়ে রামোসের আঘাতে কাঁধে চোট পান সালাহ। তার পর থেকেই শংকা ছিল, বিশ্বকাপ থেকে হয়তো ছিটকে পড়তে পারেন লিভারপুল সুপারস্টার। তবে ২৫ বছর বয়সী ফরোয়ার্ডকে নিয়ে ইএফএ যে বার্তা দিয়েছে, তাতে সেই ধোঁয়াশা কেটে যাবে।

এ মুহূর্তে উন্নত চিকিৎসার জন্য স্পেনে আছেন সালাহ। সেখানে তার সঙ্গে দেখা করেছেন জাতীয় দলের চিকিৎসক। সঙ্গে ছিলেন ইএফএ সভাপতি হানি আবু রিদা। পরে অ্যাসোসিয়েশনের তরফে টুইটবার্তায় জানানো হয়েছে, সালাহ বিশ্বকাপে থাকছেন। সৃষ্টিকর্তা চাইলে সুস্থ হতে তার তিন সপ্তাহের বেশি লাগবে না।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


খেলা ক্যাটাগরির আরও খবর পড়ুন