নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ দল। একমাত্র গোলটি করেছেন শিরোপা নিশ্চিত করেছেন ডিফেন্ডার মাসুরা পারভিন।

রোববার সন্ধ্যা ৭টায় ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে এ ফাইনাল ম্যাচটি শুরু হয়।

ম্যাচের সাত মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু সহজ সুযোগ হাত ছাড়া করেন ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। গোলরক্ষককে একা পেয়েও বল জালে প্রবেশ করাতে পারেনি তিনি।

এরপর নিজেদের রক্ষণ সামলে রেখেছিল নেপাল। বাংলাদেশের মেয়েরা বল বেশিরভাগ সময় দখলে রেখেও গোল করার কোনো সুবিধা তৈরি করতে পারেনি। দুর্দান্ত লড়াইয়ে ম্যাচের প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি দুদল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই খেলার ৪৮ মিনিটে নেপালের জালে বল প্রবেশ করায় বাংলাদেশ। গোল করে এগিয়ে যায় বাংলাদেশ নারী ফুটবল দল। এরপর আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকে জয় তুলে আনে বাংলাদেশের মেয়েরা।

প্রসঙ্গত, সাফ অনূর্ধ্ব-১৮ উইমেন্স চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে বাংলাদেশ ও নেপাল দুই দলই ছিল ‘বি’ গ্রুপে ছিল। গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৭-০ গোলে ও নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। এরপর সেমিফাইনাল ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশের মেয়েরা।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


খেলা ক্যাটাগরির আরও খবর পড়ুন