নরসিংদীতে ২ ‘জঙ্গি’ নিহত

নরসিংদীর শেখেরচরে সন্দেহভাজন জঙ্গিদের একটি আস্তানায় সোয়াটের অভিযান শেষে একজন পুরুষ ও একজন নারীর লাশ উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকাল পৌনে ৪টায় সাংবাদিকদের এই তথ্য জানান কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম বলেন, নিহতদের একজন নারী ও একজন পুরুষ। তবে কীভাবে তাদের মৃত্য হয়েছে, বা তাদের পরিচয় সম্পর্তে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, নরসিংদীর আরেকটি আস্তানা মাধবদীর গাঙপাড় এলাকায়ও দিনের আলোতে অভিযান চালানো হবে। তাদেরকেও আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ না করলে আমরা পরবর্তী অ্যাকশনে যাবো।

সোমবার বিকেলে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর মধ্যরাত থেকে পুলিশ সদর দফতরের এলআইসি শাখা, ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট ও বগুড়া জেলা পুলিশের সমন্বিত দল নরসিংদীর মাধবদী ও শেখের চরে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রাখে। মঙ্গলবার সকাল ১১টার দিকে শেখের চরের জঙ্গি আস্তানায় অভিযান শুরু করা হয়।

পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, জঙ্গিদের প্রথমে আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। কিন্তু জঙ্গিরা সে আহ্বানে সাড়া দেয়নি। এরপরই চূড়ান্ত অভিযান শুরু করা হয়। জঙ্গিরা ঘরের ভেতর থেকে গুলি করে। পুলিশও পাল্টা গুলি করে।

আইজিপি আরও বলেন, এই অভিযানের নাম দেওয়া হয়েছে ‘গর্ডিয়ান নট’। শেখের চরে অভিযান শেষে মাধবদীতে অভিযান চালানো হবে।

আইজিপি ছাড়াও ঘটনাস্থলে উপস্থিত আছেন- ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন ও কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


বাংলাদেশ ক্যাটাগরির আরও খবর পড়ুন