বাংলাদেশের জয়

ইমরুল-সাইফউদ্দিনের দুরন্ত ব্যাটিংয়ে দলীয় রান ২৭১ সংগ্রহের পর স্বাভাবিকভাবেই টাইগার সমর্থকরা জয়ের স্বপ্ন দেখেছিলেন। কিন্তু উদ্বোধনী জুটিতে ৭ ওভারে বিনা উইকেটে ৪৮ রান করার পর টাইগার শিবিরে চিন্তার ভাজ পড়েছিল। কিন্তু অষ্টম ওভারের প্রথম বলেই মুস্তাফিজের অসাধারণ ডেলিভারিতে উদ্বোধনী জুটি ভেঙে যাওয়ার পরই মনে হচ্ছিল দিনটি বাংলাদেশেরই হবে।

১৫ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে দৃশ্যত ছিটকে পড়ে জিম্বাবুয়ে। এরপর খেলায় খেলায় ফিরে আসতে পারেনি সফরকারীরা।

শেষ পর্যন্ত বাংলাদেশ ২৮ রানে জয় পায়।

আজ রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। ম্যাচের গোড়াপত্তন করতে নামেন লিটন দাস ও ইমরুল কায়েস। তবে শুভসূচনা এনে দিতে পারেননি তারা। শুরুতেই টেন্ডাই চাতারার শিকারে পরিণত হন লিটন।

১০০ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর, ষষ্ঠ উইকেট জুটিতে পিটার মুরকে সঙ্গে নিয়ে ৪৫ রান যোগ করেন শেন উইলিয়ামস। বিপদ জনক হয়ে ওঠা এই জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। এই অফ স্পিনারের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৪৫ বলে ২৬ রান করেন পিটার মুর।

এরপর ৩ রানের ব্যবধানে নতুন ব্যাটসম্যান ত্রিপানোকে রান আউট করেন এই ম্যাচে অভিষেক হওয়া ফজলে মাহমুদ রাব্বি। মিরাজের তৃতীয় শিকার হয়ে ফেরেন ব্রেন্ডন মাভুতা।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


খেলা ক্যাটাগরির আরও খবর পড়ুন