সোহরাওয়ার্দীতে কওমী আলেম এক হচ্ছেন

কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমানের স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতে শোকরানা মাহফিল-এর আয়োজন করেছে আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশ। এ কর্মসূচিতে অংশ নিতে ভোর থেকেই সারা দেশ থেকে কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন।

শোকরানা মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতি হিসেবে থাকবেন হেফাজতে ইসলামের আমীর ও চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মাওলানা শাহ আহমাদ শফী। সকাল ১০টা থেকে এই মাহফিলের কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।

শোকরানা মাহফিলে কওমি মাদ্রাসাগুলোর কয়েক লাখ শিক্ষক ও শিক্ষার্থী যোগ দিচ্ছেন। কওমী মাদ্রাসাগুলোর সংগঠন হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতুল কাওমিয়া বাংলাদেশ দাবি করছে, তাদের অনুষ্ঠানে দশ লাখের বেশি মানুষ জমায়েত হবেন। আর এ সংবর্ধনার কারণে রোববারের জেএসসি-জিডিসি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ভোর থেকেই বাস, ট্রেন, লঞ্চে করে রাজধানীতে আসতে শুরু করেছেন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। রাজধানীর মিরপুর, ফার্মগেট, মোহাম্মদপুর, গুলিস্তান ও শাহবাগসহ বিভিন্ন জায়গায় মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদেরকে সোহরাওয়ার্দী উদ্যানের শোকরানা মাহফিলে অংশ নিতে যেতে দেখা গেছে।

এর আগে, গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে নগরবাসীকে যানজটের বিষয়টি উল্লেখ করে সতর্ক করা হয়েছে। বিপুল পরিমাণ জনসমাগমের কথা উল্লেখ করে বিশেষ যান চলাচল নির্দেশনা দিয়েছে ডিএমপি।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


বাংলাদেশ ক্যাটাগরির আরও খবর পড়ুন