বিএনপির মনোনয়ন পেলেন যারা

একাদশ জাতীয় নির্বাচনে যারা বিএনপির প্রার্থী হবেন তাদের মনোনয়নের চিঠি দেয়া হচ্ছে। সোমবার ( ২৬ নভেম্বর) দুপুর সোয়া ৩টার দিকে গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে খালেদা জিয়ার মনোনয়নের চিঠি দেওয়ার মাধ্যমে দলীয় প্রার্থীদের কাছে মনোনয়ন চিঠি দেওয়া শুরু হয়।

তিনটি আসনে মনোনয়ন নেন বেগম খালেদা জিয়া। আসনগুলো হলো ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭। খালেদা জিয়ার পক্ষ থেকে বগুড়া-৬ আসনের জন্য মনোনয়নের চিঠি গ্রহণ করেন জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ও বগুড়া-৭ আসনের চিঠি নেন খালেদা জিয়ার উপদেষ্টা হেলালুজ্জামান।

অন্য যারা চিঠি পেয়েছেন তারা হলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ঠাকুরগাঁও-১), মওদুদ আহমেদ (নোয়াখালী-৫),

ঢাকা বিভাগ

আমানুল্লাহ আমান (ঢাকা-২), গয়েশ্বর চন্দ্র বায় (ঢাকা-৩), সালাহউদ্দিন আহমেদ (ঢাকা-৪), নবী উল্লাহ নবী (ঢাকা-৫), আবুল বাশার (ঢাকা-৬), মির্জা আব্বাস (ঢাকা-৮), হাবিবুন নবী খান সোহেল (ঢাকা-৯), মুক্তিযোদ্ধা আব্দুস সালাম (ঢাকা-১৩), খায়রুল কবির খোকন (নরসিংদী-১), সানাউল্লাহ মিয়া (নরসিংদী-৩)

বরিশাল বিভাগ

জহির উদ্দিন স্বপন (বরিশাল-১), মোয়াজ্জেম হোসেন আলাল (বরিশাল-২), সেলিমা রহমান (বরিশাল-৩), রাজিব আহসান ও মেজবাহ (বরিশাল-৪), মুজিবর রহমান সারোয়ার (বরিশাল-৫), আবুল হোসেন (বরিশাল-৬), মেজর হাফিজ উদ্দিন আহমেদ (ভোলা-৩), হাফিজ ইব্রাহিম (ভোলা-২), নাজিম উদ্দিন আলম ও নূরুল ইসলাম নয়ন ( ভোলা-৪), (বরগুনা-১) মতিউর রহমান তালুকদার, নুরুল ইসলাম মনি (বরগুনা-২), এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরি (পটুয়াখালী-১), শহিদুল আলম তালুকদার ও মুনির হোসেন (পটুয়াখালী-২), হাসান মামুন (পটুয়াখালী-৩), এ বি এম মোশাররফ হোসেন (পটুয়াখালী-৪), ব্যারিস্টার শাহজাহান ওমর (ঝালকাঠি-১), ইলেন ভুট্টু (ঝালকাঠি-২),

রাজশাহী বিভাগ

ব্যারিস্টার আমিনুল হক (রাজশাহী-১), মিজানুর রহমান মিনু (রাজশাহী-২), শফিকুল ইসলাম মিলন (রাজশাহী-৩), আবু হেনা (রাজশাহী-৪), শিমুল বিশ্বাস (পাবনা-৫), তাইফুল ইসলাম টিপু ও (নাটোর-১), রুহুল কুদ্দুস তালুকদার দুদু (নাটোর-২),

রংপুর বিভাগ

মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ঠাকুরগাঁও-১), মোকাররম হোসেন সুজন (রংপুর-১), ওয়াহেদুজ্জামান মামুন ও মোহাম্মদ আলী (রংপুর-২) মোজাফফর আহমদ ও রিতা রহমান (রংপুর-৩), এমদাদুল হক ভরসা (রংপুর-৪), সোলাইমান আলম ও ডা. মমতাজ (রংপুর-৫), সাইফুল ইসলাম (রংপুর-৬)।

মনজুরুল ইসলাম/মামুনুর রশিদ (দিনাজপুর-১), সাদিক রিয়াজ পিনাক ও মামুনুর রশিদ (দিনাজপুর ২), হাফিজ ও আখতারুজ্জামান মিয়া (দিনাজপুর-৪), রেজানুল হক ও জাকারিয়া বাচ্চু (দিনাজপুর-৫), লুতফুর রহমান ও শাহিনুর ইসলাম ম-ল (দিনাজপুর-৬)।

সাইফুল ইসলাম রানা ও শামীমুল ইসলাম (কুড়িগ্রাম-১), সোহেল হোসাইন কায়কোবাদ ও আবু বকর (কুড়িগ্রাম-২), তাজভীর উল ইসলাম ও আব্দুল খালেক (কুড়িগ্রাম-৩), অধ্যক্ষ মকলেসুর রহমান ও আব্দুল আজীজ (কুড়িগ্রাম-৪), খন্দকার জিয়াউল ইসলাম ও মোজাহারুল ইসলাম (গাইবান্ধা-১), টুটুল ও আহাদ আহমেদ (গাইবান্ধা-২), ডা. সাদিক (গাইবান্ধা-৩), ওবায়দুল হক ও ফারুক আলম (গাইবান্ধা-৪), হাসান ও ফারুক কবীর (গাইবান্ধা-৫)।

চট্টগ্রাম বিভাগ

মওদুদ আহমেদ (নোয়াখালী-৫), এলডিপি মহাসচিব রেদওয়ান আহমেদ (কুমিল্লা-৭), মোর্শেদ খান (চট্টগ্রাম-৮), ভিপি জয়নাল (ফেনী-২), আব্দুল আউয়াল মিন্টু (ফেনী-৩), জয়নুল আবেদীন ফারুক ( নোয়াখালী-

সিলেট বিভাগ

তাহমিনা রুশদির লুনা (সিলেট-২), সুলতান মোহাম্মদ মনসুর (মৌলভীবাজার-২),




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


রাজনীতি ক্যাটাগরির আরও খবর পড়ুন