বগুড়া-ফেনীতে খালেদার মনোনয়নপত্র দাখিল

শেষ দিনে বগুড়া-৬ ও ফেনী-১ আসনে কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন দাখিল করা হয়েছে। বুধবার দুপুরে দলীয় নেতাকর্মীরা এ মনোনয়ন জমা দেন। তবে বগুড়া–৬ আসনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকেও রাখা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহমেদের কাছে বুধবার দুপুর সোয়া ১টার দিকে খালেদা জিয়ার পক্ষে জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া একই আসনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও মনোনয়নপত্র জমা দেবেন।

বিষয়টি নিশ্চিত করে সাইফুল ইসলাম বলেন, কোনো কারণে যদি খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে না পারেন তাহলে এ আসন থেকে মির্জা ফখরুল নির্বাচন করবেন। অনলাইনে মির্জা ফখরুলের মনোনয়নপত্র জমা দেয়ার প্রক্রিয়া চলছে।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দুদকের দায়ের করা দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারা ভোগ করছেন। কারাগারে থাকলেও তাকে তিনটি আসনে প্রার্থী করেছে বিএনপি। আসনগুলো হলো ফেনী ১ এবং বগুড়া ৬ ও ৭। আইন অনুযায়ী খালেদার এ কারাদণ্ড আপিলে স্থগিত না হলে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে সংশয় রয়েছে।

এদিকে নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া আজ (২৮ নভেম্বর, বুধবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। প্রার্থীদের মনোনয়পত্র বাছাই ২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


রাজনীতি ক্যাটাগরির আরও খবর পড়ুন