শেষ দিনে মনোনয়নপত্র জমা দিচ্ছেন প্রার্থীরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ বুধবার। ঢাকার আসনগুলোর জন্য সকাল ৯টা থেকে বিভিন্ন দলের প্রার্থীরা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত মোট পাঁচ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে ঢাকা-১২ আসন থেকে বিএনপি প্রার্থী আনোয়ারুজ্জামান, ঢাকা-৯ আসনে ন্যাশনাল কংগ্রস বাংলাদেশের মাহফুজা আক্তার বীনা, ঢাকা-১০ আসনে এনপিপি’র কে এম শামসুল হক, ঢাকা-৪ আসনে এলডিপি’র কবির হোসেন ও ঢাকা-৮ আসনে ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের কাজী মো. ছাবের আহমেদ মনোননয়নপত্র জমা দেন।

বুধবার বিকাল পাঁচটার মধ্যে রিটার্নিং বা সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও তা পূরণ করে জমা দেওয়া যাবে। সরাসরি ছাড়াও এবারই প্রথমবারের মতো অনলাইনে মনোনয়ন জমা দেওয়া যাবে।

নির্বাচনি আচরণবিধি অনুযায়ী মনোনয়নপত্র জমা দিলেও ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের আগে প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন না।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, মনোনয়নপত্র দাখিলের সময় প্রার্থীদের আচরণবিধি প্রতিপালন করতে হবে। মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় প্রার্থী বা তার পক্ষে কোনও ধরনের শোডাউন করা যাবে না।

ঘোষিত তফসিল অনুযায়ী, বুধবার শেষ হচ্ছে মনোনয়ন জমার শেষ দিন। ২ ডিসেম্বর বাছাই, ৯ ডিসেম্বর প্রত্যাহারের শেষ সময় এবং ভোট ৩০ ডিসেম্বর।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


বাংলাদেশ ক্যাটাগরির আরও খবর পড়ুন