সন্ত্রাসী তৎপরতা সহ্য করবে না পাকিস্তান: ইমরান

পুলওয়ামা হামলার পর আন্তর্জাতিক চাপের মুখে জঙ্গি বিরোধী অভিযানে নেমেছে পাকিস্তান। এবার সে দেশের মাটিতে কোনো জঙ্গি সংগঠনকে মাথা তুলতে দেওয়া হবে না বলে স্পষ্ট ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

শুক্রবার এক জনসভায় ইমরান খান বলেন, কোনো ধরনের জঙ্গি কার্যকলাপ পাকিস্তানের মাটি থেকে করতে দেওয়া হবে না। একই সঙ্গে পাকিস্তানের মাটি ব্যবহার করে বিদেশে কোনো সন্ত্রাসী হামলা চালানো যাবে না।

শুক্রবার ইমরান খানের ওই মন্তব্যের পরই পাক সংবাদমাধ্যমগুলোতে জানানো হয়েছে, পাক সরকার সন্ত্রাসের বিরুদ্ধে দীর্ঘ মেয়াদী পদক্ষেপ গ্রহণ করতে চলেছে। তবে ভারতের চাপে জঙ্গিদের বিরুদ্ধে এসব ব্যবস্থা নেওয়া হয়নি বলেও দাবি করেছে দেশটির সরকার।

এর আগে জঙ্গি বিরোধী অভিযানের অংশ হিসেবে দেশটির ১৮২টি সন্দেহভাজন ধর্মীয় প্রতিষ্ঠান (মাদ্রাসা) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে বলে দাবি করেছে পাক সরকার। এছাড়া সন্ত্রাসী তৎপরতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে শতাধিক ব্যক্তিকে।

প্রসঙ্গত, পুলওয়ামা হামলার পর পাকিস্তানের ওপর আন্তর্জাতিক চাপ বেড়েই চলেছে। বালাকোটে ভারতের বিমান হামলার পরও ইমরান খান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করে আলোচনার প্রস্তাব দেন। ভারতের দিক থেকে অবশ্য এনিয়ে কোনও আগ্রহ দেখানো হয়নি।

এরপরই গত সপ্তাহে পাকিস্তানে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে ইমরান খান সরকার।

গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দেশের ১৮২টি মাদ্রাসা দখলে নিয়েছে পাক সরকার। গ্রেপ্তার করা হয়েছে ১২০ জনকে। এর মধ্যে মাসুদ আজহারের আত্মীয়ও রয়েছে।




  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত


আন্তর্জাতিক ক্যাটাগরির আরও খবর পড়ুন